Select Page

গোপনীয়তার নীতি

সুরক্ষা ডট কম: গোপনীয়তার নীতি

১০-১০-২০১৭ তারিখে আমরা এই গোপনীয়তা নীতি আপডেট করেছি। আমরা আপনার গোপনীয়তা অত্যন্ত গুরুত্ব সহকারে গ্রহণ করেছি। আমাদের প্রতিশ্রুতি এই যে, আমরা আপনার সমস্ত তথ্য ব্যবহারকরার দিক থেকে সর্বদা স্ফটিক-স্বচ্ছতা রক্ষা করবো। সুরক্ষা ডট কম (www.surakkha.com) সাইটের সমস্ত গোপনীয়তার নীতিমালা সম্পূর্ণরূপে সুরক্ষা ডট কম দ্বারা নিয়ন্ত্রিত। এছাড়াও, এই গোপনীয়তার নীতি এর শর্তাবলী আমাদের ব্যবহারের শর্তাবলীর অন্তর্ভুক্ত।

 

সুরক্ষা ডট কম এর গোপনীয়তার নীতির ব্যাখ্যা

১. সগৃহীত তথ্যের ধরণ ও সংগ্রহের উদ্দেশ্য
২. তথ্য ব্যবহার পদ্ধতি

 

আমরা কিভাবে আমাদের পরিষেবাগুলি আপনাকে প্রদান করি এবং কিভাবে তথ্য অ্যাক্সেস এবং আপডেট করি

আমাদের ওয়েবসাইট এবং এর পরিষেবাদি ব্যবহার করে আপনি আমাদের গোপনীয়তা নীতিতে বর্ণিত তথ্য এবং আপনার নিজের ডেটা ব্যবহারের জন্য সম্মতি জ্ঞাপন করছেন। এই গোপনীয়তার নীতি বিষয়ে আরো জানতে info@surakkha.com এ আমাদের সাথে যোগাযোগ করুন।

 

যে তথ্য আমরা সংগ্রহ করি

আমাদের তথ্য সংগ্রহের কারণ হল সকল ব্যবহারকারীকে আরও ভাল এবং নির্দিষ্ট সেবা প্রদান এবং আমাদের ব্যবসাকে উন্নত করা।

আমরা দুইভাবে থ্য সংগ্রহ করে থাকি:
১. আপনার প্রদত্ত তথ্য বা আপনার নিবন্ধন প্রক্রিয়ার মাধ্যমে সংগৃহীত তথ্য বা আমরা আপনার গোপনীয়তা সেটিংসের উপর ভিত্তি করে আপনার সামাজিক নেটওয়ার্ক থেকে তথ্য পেতে পারি।
২. আপনি যখন আমাদের পরিষেবাগুলি ব্যবহার করেন (যেমন হার্ডওয়্যার, অপারেটিং সিস্টেম, ব্রাউজার, ইউনিক ডিভাইস আইডেন্টিফায়ার এবং মোবাইল তথ্য, যদি আপনি মোবাইল ফোনের মাধ্যমে আমাদের সাইট অ্যাক্সেস করেন) তখন আমরা সংগ্রহ তথ্য করি।

 

আপনার তথ্য আমরা কিভাবে ব্যবহার করি

ব্যবহারকারী এবং তৃতীয় পক্ষের কাছ থেকে সংগৃহীত সমস্ত তথ্য, আমরা আমাদের পরিষেবার গুণগত মান বৃদ্ধি, সরবরাহ করা, সুরক্ষা এবং উন্নত করার জন্য ব্যবহার করি, যাতে করে ব্যবহারকারীগণ নতুন কন্টেন্ট ও পরিষেবাগুলি বিকাশের প্রয়োজনীয়তা মূল্যায়ন করে। আমরা আপনাকে প্রাসঙ্গিক কন্টেন্ট প্রদানের জন্যও আপনার তথ্য ব্যবহার করতে পারি যা আপনাকে আরো প্রাসঙ্গিক ফলাফল প্রদান করে।

আপনি যখন আমাদের সাথে যোগাযোগ করেন, তখন যদি আপনি কোনো সমস্যার সম্মুখীন হন, সে সমস্যার সমাধানের জন্য এই নীতিতে আমরা আপনার যোগাযোগের তথ্য সহ একটি রেকর্ড রাখতে পারি। আমাদের আপডেট, পরিষেবা এবং পরিবর্তনগুলি সম্পর্কে আপনাকে জানানোর জন্য আমরা আপনার ইমেল ঠিকানাটি ব্যবহার করতে পারি। আপনাকে অবশ্যই জানাতে হবে যে মন্তব্য বিভাগগুলি এবং পরিষেবার অন্যান্য অনুরূপ ক্ষেত্রগুলি সর্বজনীন। সেখানে পোস্ট করা সমস্ত তথ্য দর্শনীয় এবং ব্যবহারযোগ্য তাদের জন্য যাদের অ্যাক্সেস আছে।

 

ট্র্যাকিং টেকনোলজিস (অণুসরণকারী প্রযুক্তিসমুহ)

কুকি

কুকি, বীকন, ট্যাগ এবং স্ক্রিপ্টগুলির মতো প্রযুক্তিগুলি সুরক্ষা ডট কম এবং আমাদের বিজ্ঞাপন বা বিপণন অংশীদার, অনুমোদিত বা পরিষেবা প্রদানকারীগণ ব্যবহার করে থাকেন। আমরা এই প্রযুক্তি সমূহের মাধ্যমে ট্রেন্ড বিশ্লেষণ, ওয়েবসাইট এডমিনিস্ট্রেটিং, সাইটে ব্যবহারকারীর বিচরণ ট্র্যাকিং করে থাকি। এই প্রযুক্তি ব্যবহার করে আমরা এই কোম্পানিগুলির প্রতিবেদন পেতে পারি। আমরা ভৌগলিক অবস্থান, প্রমাণীকরণ ইত্যাদি কুকিজ ব্যবহার করে ব্যবহারকারীদের সেটিংস এবং আগ্রহগুলি ধারণ করে রাখি। ব্যবহারকারীগণ নির্দিষ্ট ব্রাউজার স্তরের কুকিজ ব্যবহার নিয়ন্ত্রণ করার অনুমতিপ্রাপ্ত। আপনি কুকিজের অনুমতি না দিলেও আপনি আমাদের ওয়েবসাইট ব্রাউজ করতে পারবেন, তবে কিছু ফিচার বা বৈশিষ্ট্য আপনার জন্য সীমিত থাকবে।

 

বিহেভিয়ারাল টার্গেটিং / রি-টার্গেটিং

আমরা,সুরক্ষা ডট কম এবং আমাদের পরিষেবা প্রদানকারীগণ ব্যবহারকারীদের আগ্রহ অনুযায়ী বিজ্ঞাপনগুলির জন্য কুকি ব্যবহার করতে পারে। এছাড়া বিজ্ঞাপনদাতাদের সাথে আপনার তথ্য শেয়ার করা হতে পারে।

আপনি বিহেভিয়ারাল বিজ্ঞাপন প্রদানকারী প্রতিষ্ঠান সমূহের ব্যাপারে আরো জানতে নিম্নলিখিত লিঙ্কে যেতে পারেন:

নেটওয়ার্ক এডভার্টাইজিং ইনিশিয়েটিভ:
http://www.networkadvertising.org/choices/

ইউরোপীয় ইন্টারেক্টিভ ডিজিটাল এডভার্টাইজিং এলায়েন্স:
http://www.youronlinechoices.eu/
http://www.youronlinechoices.com/uk/your-ad-choices

ডিজিটাল এডভার্টাইজিং এলায়েন্স:
http://www.aboutads.info/choices/

 

লগ ইনফরমেশন

আমাদের সাইটের কন্টেন্ট দেখার সময় আমাদের সার্ভার লগগুলিতে আপনার নির্দিষ্ট তথ্য সংগ্রহ এবং সঞ্চয় করতে পারে। যেমন –

১. আপনার পরিষেবা ব্যবহারের বিস্তারিত তথ্য (যেমন ন্যাভিগেশন পাথ, সার্চ কুয়েরীসমূহ)
২. মোবাইল ডিভাইসের তথ্য, যে ডিভাইস দিয়ে আমাদের সাইট একসেস করেছেন
৩. আইপি এড্রেস
৪. ডিভাইসের ইভেন্টের তথ্য যেমন ক্র্যাশ, সিস্টেম একটিভিটি, হার্ডওয়্যার সেটিংস, ব্রাউজারের ধরন, ব্রাউজারের ভাষা, আপনার অনুরোধের তারিখ ও সময় এবং রেফারেল URL ইত্যাদি
৫. ব্রাউজার শনাক্তকারী কুকি
৬. প্রযুক্তিগত তথ্য, অপারেটিং সিস্টেম, ব্রাউজারের ধরন

আমরা পরিষেবার বিশ্লেষণ ও মার্কেটিং/ বিপণন ত্বরান্বিত করতে এই সমস্ত তথ্য সংগ্রহ করতে পারি।

পুশ নোটিফিকেশনস

আপনার আগ্রহ অনুযায়ী নতুন আপডেট / নতুন সামগ্রী সম্পর্কে আপনাকে জানানোর জন্য আপনাকে বিভিন্ন সময় বিজ্ঞপ্তিগুলি প্রেরণ করা হয়। এই ক্ষেত্রে, আমাদেরকে আপনার কিছু তথ্য সংগ্রহ করতে হয়।

 

জিও লোকেশন (ভূ-লোকেশন)

আপনার এলাকা ভিত্তিক অনুসন্ধান নিশ্চিত করার জন্য, আমরা আপনার ভৌগোলিক অবস্থান / অবস্থান সংক্রান্ত তথ্য সংগ্রহ করি। আপনি চাইলে আপনার মোবাইল অ্যাপ্লিকেশনে আপনার জিও-অবস্থান তথ্য বন্ধ করতে পারেন, যাতে কেউ একসেস করতে না পারে।

 

অ্যাক্সেস এবং পছন্দ

সুরক্ষা ডট কম ডেটাবেস থেকে আপনার ব্যক্তিগত তথ্য মুছে ফেলার সম্পূর্ণ অধিকার আপনার রয়েছে। এই জন্য, আপনি সুরক্ষা ডট কম থেকে আপনার অ্যাকাউন্ট মুছে দিতে পারেন। আরো তথ্যের জন্য আমাদের সাথে যোগাযোগ করুন https://surakkha.com/যোগাযোগ/ এবং আমাদের সহায়তা পেতে পারেন। সাধারণত ৩০ কার্যদিবসের মধ্যে আপনার প্রশ্নের উত্তর দেয়া হবে।

 

যেসব তথ্য আমরা শেয়ার করি

আমরা কখনই আমাদের সংগঠন ও ব্যক্তিদের বাইরে আপনার ব্যক্তিগত তথ্য শেয়ার করব না, নিন্মবর্ণিত কোনো কারণ ছাড়া:
1. আমরা আপনার ব্যক্তিগত তথ্য শেয়ার করতে পারি, সেক্ষেত্রে আপনার সম্মতি থাকা আবশ্যক
2. আমরা এফিলিয়েট বা তৃতীয় পক্ষ কোনো প্রতিষ্ঠান কে আপনার তথ্য দিয়ে থাকি শুধুমাত্র সুরক্ষা ডট কম এর জন্য প্রক্রিয়াজাত করতে। এই এই প্রতিষ্ঠানগুলিকে আপনার ডেটা ব্যবহার করার অনুমতি দেওয়া আছে শুধুমাত্র সুরক্ষা ডট কম কে পরিষেবা দেওয়ার জন্য।
3. আমরা আপনার তথ্যগুলি আইনি কারণে (আইন, প্রবিধান, আইনী প্রক্রিয়া বা প্রয়োগযোগ্য সরকারী অনুরোধ, সনাক্ত, আটকানো বা অন্যথায় প্রতারণা, নিরাপত্তা বা প্রযুক্তিগত সমস্যাগুলির জন্য বা আমাদের ব্যবহারকারীদের অধিকার, সম্পত্তি বা নিরাপত্তা ক্ষতির বিরুদ্ধে সুরক্ষার জন্য প্রদান করতে পারি)

 নামহীন, অ-শনাক্তযোগ্য তথ্য আমরা আমাদের অংশীদার প্রতিষ্ঠান যেমন এডভারটাইসিং কোম্পানী গুলির সাথে শেয়ার করতে পারি।

 

মন্তব্য বিভাগ (কমেন্টস বিভাগ)

সুরক্ষা ডট কম সাধারণত অ্যাক্সেসযোগ্য মন্তব্য অফার করে। এই বিভাগে আপনার প্রদানকৃত তথ্য পড়া, সংগ্রহ এবং অন্য কারো দ্বারা ব্যবহার হতে পারে। মন্তব্য বিভাগ থেকে আপনার ব্যক্তিগত তথ্য অপসারণের জন্য, এখানে আমাদের সাথে যোগাযোগ করুন https://surakkha.com/যোগাযোগ/

 

থার্ড পার্টি সাইট এর সাথে লিঙ্কিং

সুরক্ষা ডট কম অন্যান্য কিছু সাইট এর সাথে লিঙ্ক করা রয়েছে যার গোপনীয়তা নীতিগুলি আমাদের থেকে আলাদা। সেখানে আপনার ব্যক্তিগত তথ্য জমা দেওয়ার আগে, আপনি তাদের গোপনীয়তা নীতি সতর্কতার সাথে পড়ে নিন। কারণ আপনার জমা দেওয়া তথ্য তাদের গোপনীয়তা নীতি দ্বারা নিয়ন্ত্রিত হবে।

 

সামাজিক যোগাযোগ উইজেট

সুরক্ষা ডট কম এ ফেসবুকের মত সোশ্যাল মিডিয়া ফিচার রয়েছে যেমন লাইক ও শেয়ার বাটন। এইফিচারটি  আপনার আইপি  এড্ড্রেস সংগ্রহ করবে এবং কুকি সেট করবে যাতে করে ফিচারটি সঠিকভাবে কার্যকর হয়।

 

তথ্য নিরাপত্তা (ইনফরমেশন সিকিউরিটি)

সুরক্ষা ডট কম কোনও অননুমোদিত অ্যাক্সেস থেকে ব্যবহারকারীদের রক্ষা করার জন্য বদ্ধ পরিকর। আমরা ব্যবহারকারীদের তথ্যের কোনো অননুমোদিত পরিবর্তন, প্রকাশ বা তথ্য বিনষ্টের হাত থেকে রক্ষা করতে সর্বদা সচেষ্ট থাকি। আপনার দিক থেকে আপনার অ্যাকাউন্ট এর তথ্য নিরাপদে রাখুন।

 

তৃতীয় পক্ষের সাইটগুলি

সুরক্ষা ডট কম এর গোপনীয়তার নীতি কোনো তৃতীয় পক্ষের সাইট বা সেবা অথবা কোনো পণ্যের জন্য প্রযোজ্য নয়।  আমরা আপনার গোপনীয়তা সেটিংস বা তৃতীয় পক্ষের সাইটগুলির নীতিগুলি, এমনকি সামাজিক নেটওয়ার্কগুলিতেও পরিচালনা বা নিয়ন্ত্রণ করি না। যখন আপনি আমাদের ওয়েবসাইট থেকে অন্য যেকোন লিঙ্ক বা ক্লিক করে আমাদের ওয়েবসাইটটি পরিত্যাগ করে তৃতীয় পক্ষের কোনো ওয়েবসাইটে প্রবেশ করেন, তার পূর্বে অবশ্যই তৃতীয় পক্ষের ওয়েবসাইটগুলির শর্তাবলী, গোপনীয়তার নীতি এবং কুকি নীতিমালা পড়ার জন্য দৃঢ়ভাবে সুপারিশ করছি। কারণ আপনার কোনো প্রকার ক্ষতি, বিপর্যয় বা কষ্টের দায়ভার সুরক্ষা ডট কম গ্রহণ করবে না।

 

১৩ বছরের নীচের শিশু

সুরক্ষা ডট কম ১৩ বছরের কম বয়সী শিশুদের জন্য প্রযোজ্য নয়। সজ্ঞানে  আমরা ১৩ বছর বয়সী শিশুদের কোন তথ্য সংগ্রহ করি না। ১৩ বছরের কম বয়সী শিশুর পিতামাতাদিগকে সন্তানের তথ্যের ব্যাপারে সাবধান থাকার জন্য অনুরোধ করছি। প্রয়োজনে আমাদের সাথে যোগাযোগ করতে পারেন।

 

সমস্যার সমাধান ও প্রয়োগ

আমাদের গোপনীয়তার নীতি অনুযায়ী আমরা একটি দৈনন্দিন পর্যালোচনা করে থাকি। আমাদের যোগাযোগ ফর্মের মাধ্যমে কোন লিখিত অভিযোগ প্রাপ্তির পর, অবিলম্বে আমরা অভিযোগটি সমাধানের লক্ষ্যে পদক্ষেপ গ্রহণ করি।

 

পরিবর্তনসমূহ

আমরা আমাদের তথ্য পদ্ধতি উন্নত করার লক্ষ্যে যেকোনো সময় গোপনীয়তা নীতি আপডেট করতে পারি। যেকোনো ধরণের পরিবর্তনের ক্ষেত্রে আপনার  অ্যাকাউন্টে উল্লিখিত ইমেল এর মাধ্যমে আপনাকে অবহিত করা হবে অথবা সুরক্ষা ডট কম এ একটি নোটিশ প্রকাশিত হবে।

 

সুরক্ষা ডট কম

info@surakkha.com

 

Show Buttons
Hide Buttons